01534-545945

  • 239 views
  • Sep 20 , 2021

WordPress

☘ বর্তমানে খুবই জনপ্রিয় ও বহুল ব্যবহৃত একটি স্ক্রিপ্টিং ল্যাঙ্গুয়েজ হলো PHP! এটি ওয়েব ডেভেলপমেন্টের একটি গুরুত্বপূর্ণ অংশ। প্রোগ্রামিং ল্যাংগুয়েজ মূলত দুই প্রকার, ডেস্কটপ প্রোগ্রামিং আর ওয়েব প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ । পিএইচপি হল ওয়েব প্রোগ্রামিং ল্যাংগুয়েজ। পিএইচপি যেকোনো অপারেটিং সিস্টেমে চলে। যেমন উইন্ডোজ, লিনাক্স ইত্যাদি।

☘ ক্যারিয়ার হিসেবে PHP’র এখন বেশ চাহিদা রয়েছে। যারা নিজেকে ওয়েব ডেভেলপার হিসেবে দেখতে চান, তারা খুব সহজে অল্প সময়ে একজন PHP ডেভেলপার হতে পারেন। বর্তমানে PHP’র ফ্রেমওয়ার্কগুলোর মধ্যে অন্যতম WordPress এর কথা না বললেই নয় এর ব্যবহার ও চাহিদার ব্যাপকতা; ক্যারিয়ারে পিএইচপির সুনিশ্চিত ভবিষ্যতের কথা মনে করিয়ে দেয়।

❓ পিএইচপি এবং WordPress কেন শিখবেন?

১। পিএইচপি এবং WordPress এর জব মার্কেট অনেক বড়।

২। শেখার ইচ্ছা থাকলে এবং পরিশ্রম করলে খুব সহজেই শেখা যায়।

৩। এছাড়া PHP তে প্রায় হাজারের বেশী বিল্ট-ইন ফাংশন রয়েছে, যাতে করে অনেক জটিল কাজ ডেভেলাপার একটি ফাংশন ব্যবহার করেই সমাধান করতে পারে। এ সহজতার কারনে PHP খুব তাড়াতাড়ি শেখা যায়।

৪। Back End বা (সার্ভার সাইড) ওয়েব ডেভেলাপমেন্টে এর জন্য পিএইচপি অনেক আগে থেকেই বেশ জনপ্রিয়। Facebook, Yahoo, Wikipedia, WordPress, laravel এর মতো বড় বড় প্রতিষ্টান তাদের মূল ওয়েবসাইট সহ বিভিন্ন কাজে PHP ব্যবহার করে আসছে। এছাড়া বর্তমানে ওয়েব টেকনোলজির  78.8% জায়গা পিএইচপির দখলে রয়েছে।

৫। ক্যারিয়ার হিসেবে PHP’র এখন বেশ চাহিদা রয়েছে। যারা নিজেকে ওয়েব ডেভেলপার হিসেবে দেখতে চান, তারা খুব সহজে অল্প সময়ে একজন PHP ডেভেলপার হতে পারেন। বর্তমানে PHP’র ফ্রেমওয়ার্কগুলোর মধ্যে অন্যতম WordPress এর কথা না বললেই নয় এর ব্যবহার ও চাহিদার ব্যাপকতা; ক্যারিয়ারে পিএইচপির সুনিশ্চিত ভবিষ্যতের কথা মনে করিয়ে দেয়।

৬ । এটি অনেক সহজ আপনি কোড না জানলেও থিম কাস্টমাইজেশন করে সাইট বানাতে পারবেন ।

৭ ।  বিশ্বে ৪২.৬% সাইট WordPress দিয়ে তৈরি । এটি ইউজার ফ্রেন্ডলি।

❓ কাদের জন্য এই কোর্স?

শিক্ষার্থী ( যারা পড়াশুনা শেষ করেই জব করতে চান অথবা যারা পড়াশুনা করা অবস্থাতেই জব করতে চান )

☎️ ফোন করুনঃ  01534-545945